ঢাকাTuesday , 24 September 2024
আজকের সর্বশেষ খবর

যেকোনো প্রয়োজনে ইউনূস সরকারের পাশে থাকার আশ্বাস দিলেন বাইডেন

Link Copied!

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

এই বৈঠকে বাইডেন বাংলাদেশ সরকারের প্রতি মার্কিন সরকারের পূর্ণ সমর্থনের কথা জানান এবং যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সরকারের পাশে থাকার আশ্বাস দেন।

বৈঠকে অধ্যাপক ইউনূস বাংলাদেশ পুনর্গঠনে শিক্ষার্থীদের সাহসী ভূমিকার কথা তুলে ধরেন। তিনি বলেন, বিগত সরকারের আমলে সব ধরনের নিপীড়নের বিরুদ্ধে শিক্ষার্থীরা যে সাহসিকতা দেখিয়েছে এবং দেশ পুনর্গঠনে তাদের যে অবদান, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়া, দেশ পুনর্গঠনে তার সরকারকে অবশ্যই সফল হতে হবে বলে তিনি জোর দিয়ে উল্লেখ করেন।

বাইডেন বলেন, “যদি শিক্ষার্থীরা দেশের জন্য এত ত্যাগ স্বীকার করতে পারে, তবে আমাদের (যুক্তরাষ্ট্র সরকার) তাদের পূর্ণ সহযোগিতা করা উচিত।”

বৈঠক শেষে অধ্যাপক ইউনূস মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশের শিক্ষার্থীদের আঁকা দেয়ালচিত্রের ছবি সংবলিত ‘দ্য আর্ট অব ট্রায়াম্ফ’ শীর্ষক একটি আর্টবুক উপহার দেন, যা জুলাই বিপ্লব পরবর্তী সময়ের স্মৃতিচিহ্ন হিসেবে তুলে ধরা হয়।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।