ঢাকাTuesday , 1 October 2024
আজকের সর্বশেষ খবর

হাটহাজারীতে জেলা প্রশাসকের নেতৃত্বে মতবিনিময়, বৃক্ষচারা বিতরণ, বীজ বিতরণ ও উন্নয়নমূলক কর্মসূচি পালিত

Link Copied!

হাটহাজারী উপজেলায় সরকারি দপ্তর প্রধানদের সাথে মতবিনিময়, কৃষকদের মাঝে বীজ বিতরণ, শিক্ষার্থীদের মাঝে বৃক্ষচারা বিতরণ এবং দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা নিশ্চিতকরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক ফরিদা খানম।

আজ ০১ অক্টোবর মঙ্গলবার, চট্টগ্রাম জেলা প্রশাসক জনাব ফরিদা খানম হাটহাজারী উপজেলায় সরকারি দপ্তর প্রধানদের সাথে মতবিনিময় সভা করেন। সভায় বিভিন্ন দপ্তরের কার্যক্রম তুলে ধরেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। জনসেবা দ্রুততার সাথে কীভাবে পৌঁছে দেওয়া যায় এবং হাটহাজারী উপজেলা ট্রমা সেন্টার দ্রুত চালু করা যায়, সে বিষয়ে জেলা প্রশাসক মহোদয় দিকনির্দেশনা প্রদান করেন এবং সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

এছাড়া, হাটহাজারী উপজেলায় কৃষি উন্নয়নের লক্ষ্যে জেলা প্রশাসক কৃষকদের মাঝে সবজির বীজ, সরিষা বীজ, ও ধানের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এ কর্মসূচির মাধ্যমে কৃষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও তিনি কফির পাল্পিং মেশিন বিতরণ করেন যা কৃষি উৎপাদন বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়া তিনি বজ্রপাতে নিহত একটি পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা এবং অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৭টি পরিবারকে ৫ হাজার টাকা করে মোট ৮৫ হাজার টাকা ও ৫১০ কেজি চাল বিতরণ করেন। এই মানবিক সহায়তা কর্মসূচি স্থানীয় জনগণের মধ্যে আশার আলো জাগিয়েছে।

জেলা প্রশাসক ফরিদা খানম হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন। সেখানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “দেশের কর্ণধার হতে হলে এবং একজন ভাল মানুষ হতে হলে পড়ালেখার বিকল্প নেই। শিক্ষার্থীদের খারাপ সঙ্গ থেকে দূরে থাকতে হবে এবং ভবিষ্যতে দেশ পরিচালনায় নেতৃত্ব দেওয়ার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।” তিনি শিক্ষার্থীদের বাবা-মায়ের কাজে সহযোগিতার গুরুত্বও তুলে ধরেন।

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলা প্রশাসক ফরিদা খানম চিকনদণ্ডী ইউনিয়নের চৌধুরীহাট এলাকায় প্রতিমা তৈরির স্থান পরিদর্শন করেন। তিনি পূজার নিরাপত্তা নিশ্চিত করার জন্য সিসিটিভি স্থাপন, ভলান্টিয়ার নিয়োগ, এবং সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এসময় হাটহাজারী পূজা উদযাপন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক পূর্ব বাথুয়া আলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন, যেখানে মাননীয় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছিলেন। বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন এবং প্রয়োজনীয় সংস্কারের নির্দেশনা দেন তিনি। জেলা প্রশাসক ফরিদা খানম জানান, হাজী মুহাম্মদ দুলামিয়া সওদাগর সড়কের উন্নয়ন কাজ দ্রুত শুরু হবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাদি উর রহিম জাদিদ, সিনিয়র সহকারী কমিশনার আবু রায়হান, সহকারী কমিশনার খোন্দকার ফারজানা সেতু, সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন, হাটহাজারী থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ সহ কর্মকর্তারা।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।