ঢাকাTuesday , 1 October 2024
আজকের সর্বশেষ খবর

উত্তরবঙ্গে বন্যা কবলিতদের পাশে দাঁড়াচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

Link Copied!

উজান থেকে নেমে আসা ঢল ও টানা বৃষ্টির কারণে উত্তরের নদ-নদীগুলোর পানি বৃদ্ধি পেয়েছে, যার ফলে রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও গাইবান্ধা জেলার লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বন্যার এই বিপর্যয়ে বন্যাকবলিতদের সাহায্যে আসার ঘোষণা দিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ তার ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে জানান, উত্তরবঙ্গের বন্যা কবলিত অঞ্চলে আস-সুন্নাহ ফাউন্ডেশন ত্রাণ কার্যক্রম শুরু করবে। তবে, আপাতত কোনো অর্থ সহায়তা নেওয়া হচ্ছে না, প্রয়োজন হলে পরে তা জানানো হবে।

ফেনীসহ নোয়াখালী, কুমিল্লা অঞ্চলে আস-সুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম এখনো চলমান রয়েছে।

তিনি উল্লেখ করেন, ফেনীর ৬টি উপজেলার ৪৩টি ইউনিয়নে ৪৩টি টিম, নোয়াখালীর ৮টি উপজেলার ৬৭টি ইউনিয়নে ৫২টি টিম, লক্ষীপুরের ২টি উপজেলার ১৮টি ইউনিয়নে ১৯টি টিম এবং কুমিল্লার ৪টি উপজেলার ৩১টি ইউনিয়নে ৩১টি টিম পুনর্বাসন কাজ করছে।

মোট ১৪৫টি টিম এখনো পুনর্বাসন কার্যক্রমে সক্রিয় রয়েছে বলে তিনি জানান।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।