ঢাকাTuesday , 1 October 2024
আজকের সর্বশেষ খবর

চসিক নির্বাচনে কারচুপির অভিযোগে আদালতের রায়: ডা. শাহাদাত হোসেনকে মেয়র ঘোষণা

Link Copied!

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের দায়ের করা মামলায় আদালত তাকে মেয়র হিসেবে ঘোষণা করেছেন।

আজ, ১ অক্টোবর, দুপুর ১২টায় চট্টগ্রাম নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালত এই রায় প্রদান করেন। রায়ে আদালত ডা. শাহাদাত হোসেনকে মেয়র হিসেবে ঘোষণা করেন এবং আগামী ১০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করার নির্দেশ দেন। মামলাটি দায়ের করা হয়েছিল ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনে কারচুপি ও ফলাফল বাতিলের দাবিতে।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরশাদ হোসেন আসাদ জানান, বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের মামলায় আদালত তাকে মেয়র হিসেবে ঘোষণা করেছেন এবং দ্রুত গেজেট প্রকাশের আদেশ দিয়েছেন।

এই মামলায় বিবাদি করা হয়েছিল তৎকালীন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরীসহ ৯ জনকে, যাদের পক্ষে আদালতে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। এজাহারে অভিযোগ করা হয়, নির্বাচনের দিন ইভিএমের প্রিন্ট কপি না দেওয়া এবং ভোটের ফলাফল সঠিকভাবে প্রকাশ না করা নির্বাচনে কারচুপির প্রমাণ। অভিযোগ করা হয়, দুপুর পর্যন্ত ৪-৬ শতাংশ ভোট পড়ার কথা থাকলেও ফলাফলে ২২ শতাংশ দেখানো হয়েছে।

২০২১ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনে রেজাউল করিম নৌকা প্রতীকে ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে জয়ী হন, যেখানে ডা. শাহাদাত ধানের শীষ প্রতীকে পেয়েছিলেন মাত্র ৫২ হাজার ৪৮৯ ভোট।

উল্লেখ্য, ডা. শাহাদাত হোসেনকে ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি বিএনপির পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে চসিক নির্বাচনের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।