ঢাকাTuesday , 1 October 2024
আজকের সর্বশেষ খবর

হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে গাছের চারা বিতরণ

Link Copied!

চট্টগ্রামঃ হাটহাজারীর শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গাছের চারা বিতরণ করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক ফরিদা খানম।

আজ, ১ অক্টোবর, হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাদি উর রহিম জাদিদ, সিনিয়র সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আবু রায়হান এবং হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন, সহকারী কমিশনার ফারজানা সেতু এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জসিম উদ্দীন।

জেলা প্রশাসক ফরিদা খানম তার বক্তব্যে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, “তোমরাই দেশের ভবিষ্যৎ, সুতরাং এখন থেকেই সেই নেতৃত্বের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।”

তিনি আরো বলেন, “পরিবেশ রক্ষায় গাছ লাগানোর কোনো বিকল্প নেই। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় গাছ লাগানো খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

এই গাছের চারা বিতরণ কর্মসূচি আয়োজনের মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনতা জাগ্রত করা। উপস্থিত অতিথিরা জানান, এমন উদ্যোগ নতুন প্রজন্মকে পরিবেশ সংরক্ষণে অনুপ্রাণিত করবে এবং তাদের দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।