ঢাকাFriday , 11 October 2024
আজকের সর্বশেষ খবর

সংযুক্ত আরব আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে শারদীয় দুর্গাপূজা উদযাপন

Link Copied!

সংযুক্ত আরব আমিরাতে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা নামতেই আমিরাতের বিভিন্ন স্থানে, বিশেষত আজমানের অস্থায়ী পূজামণ্ডপগুলো মুখরিত হয়ে ওঠে সনাতন ধর্মাবলম্বীদের পদচারণায়। ঢাকের তালে তালে নাচ এবং নানা আনুষ্ঠানিকতায় ভরে ওঠে পূজার আয়োজন।

বাংলাদেশিদের উদ্যোগে আয়োজিত এই পূজায় অংশগ্রহণ করেন অন্যান্য দেশের হিন্দু ধর্মাবলম্বীরাও। পূজার মণ্ডপে পূজা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ, এবং আরতির মাধ্যমে পূজার মূল আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। ভক্তদের জন্য এটি ছিল বিশেষ এক মিলনমেলা, যেখানে প্রবাসের মাটিতে তারা দেশীয় সংস্কৃতির আমেজ খুঁজে পান।

প্রবাসী সনাতন ধর্মাবলম্বীরা জানান, বিজয়ার দশমির আগে দেবী দুর্গার বিদায়কে সামনে রেখে ভক্তি ও শ্রদ্ধায় আরতি ও অঞ্জলি প্রদান করা হয়। তারা প্রার্থনা করেন বিশ্বশান্তি এবং মানবিকতার জন্য।

দেশ থেকে দূরে থেকেও প্রবাসী পূজারিরা মনে করেন, এই দুর্গোৎসব তাদেরকে দেশীয় সংস্কৃতির সঙ্গে গভীরভাবে যুক্ত রাখে এবং তাদের মনের মধ্যে দেশের পূজার আমেজের স্মৃতি জাগিয়ে তোলে।

------------------------------------   এই সাইটে নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।